আনলিমিটেড নিউজঃ গার্মেন্টসসহ অন্যান্য শিল্পের শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস ঈদের আগে অতিদ্রুত পরিশোধের জন্য কারখানার মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, শ্রমিকরা করোনায় আক্রান্ত হলে তাদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী আজ রাজধানীর মিরপুর-১০ নম্বরে অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে স্থানীয় গরীব অসহায়দের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণকালে একথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির মধ্যে যে সকল প্রতিষ্ঠান চালু আছে সেগুলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনাসমূহ পরিপূর্ণভাবে অনুসরণ করে কাজ করতে হবে। প্রয়োজনীয় স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে চলে ও সামাজিক দূরত্ব বজায় রেখে উৎপাদন অব্যাহত রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, করোনা সংকটে গরীব জনগণের কষ্ট লাঘবে সরকার আন্তরিকভাবে কাজ করছে। ৫০ লাখ দরিদ্র জনগোষ্ঠীর নিকট নগদ ক্যাশ সহায়তা ও দেশের সর্বত্র মানবিক খাদ্য সহায়তা কার্যক্রমের মতো বিশাল কর্মসূচি পরিচালনা করে এ ক্রান্তিলগ্নে সরকার জনগণের পাশে দাঁড়িয়েছে।

শিল্প প্রতিমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয় ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনাসমূহ অনুসরণ করে ঈদ-উল-ফিতরের নামাজের জামায়াত আদায় করার আহ্বান জানিয়ে বলেন, ঈদের নামাজের জামায়াত খোলা ময়দানে নয়, নিকটস্থ মসজিদে আদায় করতে হবে।
নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদ জীবানুনাশক দ্বারা পরিস্কার করতে হবে। জামায়াতে আগত মুসল্লীদের অবশ্যই মাস্ক পরিধান করে মসজিদে আসতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী আজ তার ব্যক্তিগত পক্ষ হতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৪ ও ৯৪ নং ওয়ার্ডের গরীব ও অসহায় দুই হাজার পরিবারের মাঝে ঈদের উপহার হিসেবে চাল, ডাল, আটা, আলু, সেমাই, চিনি, শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও রাজনৈতিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Sharing is caring!