আনলিমিটেড নিউজ ডেস্কঃ অন্ধকার সময় কেটে যাবে, পুনরায় খুশির আলোয় উদ্ভাসিত হবে এই পৃথিবী- গানে গানে বার্তা দিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত যোদ্ধাদের শ্রদ্ধা জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস-আইসিসিআর।

গানটিতে অংশ নিয়েছেন ভারতের উষা উত্থুপ,পন্ডিত রাকেশ চৌরাসিয়া, উস্তাদ ফয়জল কুরেশি, সঙ্গীতশিল্পী সেলিম মার্চেন্টের মতো গুণিজনেরা। গানটির শিরোনাম দেওয়া হয়েছে ‘ইউনাইটেড ইউ ফাইট’।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
গানটিতে অংশ নেওয়া সব সঙ্গীত শিল্পী নিজের বাড়ি থেকেই গান রেকর্ড করেছেন এবং ভিডিও ধারণ করেছেন। লকডাউনের সমস্ত বিধি মেনেই তৈরি হয়েছে এই মিউজিক ভিডিওটি।

ইউনাইটেড ইউ ফাইট, গানটি কম্পোজ করেছেন জো আলভারেস। এই গানে গলা মিলিয়েছেন- ঊষা উত্থুপ, সেলিম মার্চেন্ট, শেফালি আলভারেস রাশিদ, বেনি দয়াল, সোনাম কালরা, চন্দন বালা কল্যান, জো আলভারেসরা। বাদ্যযন্ত্রে সঙ্গ দিয়েছেন পণ্ডিত রাকেশ চৌরাসিয়া,পন্ডিত রবি চারি, উস্তাদ ফয়সল কুরেশিরা।

ইংরেজি লিরিকসের সঙ্গে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের এক অনন্য সুন্দর মেলবন্ধন তুলে ধরা হয়েছে এই গানে। স্মরণাতীত কাল থেকে ভারতীয় সংস্কৃতির মূলমন্ত্র- ‘বসুধৈব কুটুম্বকম্’, সেই বার্তাই এই গানে দেওয়া হয়েছে। আর এই গানের মধ্যে আশার বাণী রয়েছে, আনন্দ, উচ্ছ্বাস তুলে ধরা হয়েছে, হার না মানা মনোভাবকে কুর্নিশ জানানো হয়েছ। এক কথায় মারাত্মক ভাইরাস করোনার বিরুদ্ধে লড়ে যাওয়া প্রত্যেক মানুষকে স্যালুট জানাতেই এই উদ্যোগ। আর গানটি উৎস্বর্গ করা হয়েছে পুরো বিশ্বকে।

Sharing is caring!