আনলিমিটেড নিউজ ডেস্কঃ রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছে। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের পর আরেকজন বিশ্বনেতার করোনাভাইরাস ধরা পড়লো।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের একটি ভিডিয়ো মিটিং সম্প্রচার করে সরকারি গণমাধ্যম রাসিয়া-২৪ টেলিভিশন। সেখানেই মিশুস্তিন জানান, তিনি করোনা আক্রান্ত।

৫৪ বছর বয়সি মিখাইল মিশুস্তিন গত জানুয়ারি থেকে রাশিয়ার প্রধানমন্ত্রী পদে রয়েছেন। করোনাভাইরাসের বিরুদ্ধে রাশিয়া যে লড়াই চালাচ্ছে, তাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

জানা যায়, রিপোর্ট পজিটিভ আসার পরেই হোম-আইসোলেশনে চলে যান প্রধানমন্ত্রী। নিজের দায়িত্ব থেকে সাময়িক ভাবে সরে দাঁড়িয়েছেন। প্রথম উপ-প্রধানমন্ত্রী আন্ড্রে বেলোসভকে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী পদে নিয়োগের জন্য এদিন ডিক্রি স্বাক্ষর করেন পুতিন।

করোনার সংক্রমণ নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, মিশুস্তিনের যা হয়েছে, যে কারও সঙ্গেই তা হতে পারে। যদিও, রাশিয়ার প্রধানমন্ত্রী এখনও হাসপাতালে ভর্তি হয়েছেন কি না, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

বিশ্বব্যাপী করোনাভাইরাস হানা দিলে রাশিয়ায় সংক্রমণ কিছুটা কম মনে হলেও ৩০ এপ্রিল বিকেল পর্যন্ত রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। মারা গেছে ১ হাজার ৭৩ জন। প্রধানমন্ত্রী মিশুস্তিনের প্রত্যক্ষ সংস্পর্শে আসা পিএমও দফতরের স্টাফ-সহ বাকিদের কোভিড-১৯ টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র: আরটি ডট কম, রয়টার্স

Sharing is caring!