সুন্দরগঞ্জ, গাইবান্ধা (২৬ ফেব্রুয়ারি, ২০২০): সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে নতুন প্রজন্মকে সংস্কৃতিমনস্ক অসাম্প্রদায়িক চেতনার সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার। এরই অংশ হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে দেশের প্রতিটি জেলার ১০টি স্কুলে হারমোনিয়াম তবলাসহ সাংস্কৃতিক সরঞ্জাম সরবরাহ এবং সংগীত শিক্ষক ও তবলচি নিয়োগ প্রদান করা হচ্ছে যেটি গাইবান্ধাতেও প্রদান করা হবে। তাছাড়া প্রতিটি উপজেলায় গ্রন্থাগার, মিলনায়তন, মাল্টিপারপাস হল ও উন্মুক্ত মঞ্চের সমন্বয়ে একটি পরিপূর্ণ সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। মোদ্দাকথা, সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে এ অঙ্গনে জাগরণ সৃষ্টি করা হচ্ছে। আর এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ রাষ্ট্রে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিহত করা হবে।

প্রতিমন্ত্রী অাজ দুপুরে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধর্মপুর ডি.ডি.এম উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ধর্মপুর আব্দুল জব্বার ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. ছামিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধন করেন গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।

প্রধান অতিথি বলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ নদীভাঙ্গন কবলিত একটি এলাকা। তিস্তা ব্রিজ নির্মাণ এ অঞ্চলের মানুষের অন্যতম দাবি যেটির নির্মাণ কাজ ভূমি অধিগ্রহণসহ নানা জটিলতার কারণে বিলম্বিত হচ্ছে। তিনি বলেন, এসব জটিলতা দূর করে তিস্তা ব্রিজ যাতে দ্রুত নির্মিত হয় এবং নদী ভাঙ্গন সমস্যা দূরীভূত হয়, সে ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ে অবহিত করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সুন্দরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুল আলম সরকার, উপজেলা নির্বাহী অফিসার কাজী লুৎফল হাসান, সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক রেজাউল ইসলাম রেজা, ১৩ নং শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আমিনুল ইসলাম মঞ্জু। স্বাগত বক্তব্য রাখেন ধর্মপুর ডি.ডি.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরীন মোছা. শামসাদ বেগম।

পরে প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাইবান্ধার সদর উপজেলার দারিয়াপুরে সারথি থিয়েটার কর্তৃক সারথি সংস্কৃতি-ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন।

Sharing is caring!