নূরে আলম জীবনঃ  দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শনিবার (৪ জানুয়ারি)। ১৯৪৮ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে সংগঠনটির জন্ম হয়।

 

 

এরপর ভাষা আন্দোলন, ছয় দফা, গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ বিভিন্ন সময় বিভিন্ন সঙ্কটে নেতৃস্থানীয় ভূমিকা রেখেছে সংগঠনটি। কেন্দ্রীয় ছাত্রলীগের শক্তিশালী ইউনিট হিসেবে বিগত দিনগুলো ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে, তারই ধারাবাহিকতায় এবার ব্যাপক উদ্যােগ নিয়েছে মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ।

 

 

 

শৃঙ্খলার অনন্য দৃষ্টান্ত রেখে র‌্যালী সম্পন্ন করবে দক্ষিণ ছাত্রলীগ। প্রতিটি থানা ও ওয়ার্ডকে কঠোর নিদের্শনা দিয়েছে নগর নেতা জুবায়ের।

 

 

জুবায়ের আহমেদ বলেন, এবারের প্রতিষ্ঠা বার্ষিকি আমাদের ছাত্রলীগের সাবেক-বর্তমান সকলের মিলন মেলায় পরিনত হবে। প্রতিটি থানা নেতৃবৃন্দকে নিদের্শনা দেওয়া হয়েছে তারা সু-শৃঙ্খলভাবে আসার। ছাত্রলীগের ঐতিহ্যকে ধারন করেই প্রতিষ্ঠা বার্ষিকি উৎযাপন করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ, আজ মেধা, মনন ও সংগ্রামে আমাদের প্রিয় অভিভাবক, সারা বাংলার ছাত্র সমাজের নয়নের মণি, আস্থার ঠিকানা, বিশ্বের বুকে সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের পালে আমরা প্রহরি হয়ে শেখ হাসিনার সৈনিক ভূমিকায় রাজপথে আছি। ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সোনার বাংলাদেশ রূপান্তরে আমরা বদ্ধপরিকর। আজকের এইদিনে পিতা মুজিবের আদর্শকে বুকে নিয়ে নিজের জীবনের পূর্ণতা অনুভব করছি। আমার যৌবনের শক্তি ছাত্রলীগ, আমার হৃদয়ের স্পন্দন ছাত্রলীগ। ছাত্রলীগের সাবেক বর্তমান সকলকে আমার পক্ষ থেকে আজকের এই দিনে শুভেচ্ছা ও অভিনন্দন। শিক্ষা, শান্তি, প্রগতি – ছাত্রলীগের মূলনীতি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু