ঢাকা (২৩ ডিসেম্বর, ২০১৯): সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, ক্যান্সারসহ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে অাক্রান্ত মৃত্যুপথযাত্রী রোগীদের শেষবেলায় স্বস্তির পরশ বুলিয়ে দেয় প্যালিয়েটিভ কেয়ার। বিদায়বেলায় রোগীদের দুর্ভোগ ও যন্ত্রণা লাঘব করে শান্তিময় প্রস্থান নিশ্চিত করে এ উপশম সেবা।

 

 

 

প্রতিমন্ত্রী অাজ সন্ধ্যায় রাজধানীর ব্র্যাক ইন সেন্টারে ‘হসপিস বাংলাদেশ’ ও ‘ওয়ার্ল্ড চাইল্ড ক্যান্সার’ এর সহযোগিতায় ‘অাস্থা হসপিস’ অায়োজিত “প্যালিয়েটিভ কেয়ার অ্যাওয়ার্ড ২০১৯ প্রদান” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

 

 

প্রধান অতিথি বলেন, মানবিকতা ও সেবার অনন্য উদাহরণ প্যালিয়েটিভ কেয়ার। এ ক্ষেত্রে মূল্যবান অবদানের জন্য যাঁরা পুরস্কার পাচ্ছেন তাঁরা এ স্বীকৃতির মাধ্যমে অারো উৎসাহিত ও অনুপ্রাণিত হবেন। এ মহান উদ্যোগের জন্য ‘আস্থা হসপিস’কে ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হবে।

 

 

 

আস্থা হসপিস এর ভাইস প্রেসিডেন্ট শায়লা অাহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আস্থা হসপিস এর প্রেসিডেন্ট ড. রিফাত আক্তার ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর অধ্যাপক নিজাম উদ্দিন।

Sharing is caring!