নূরে আলম জীবনঃ বঙ্গবন্ধু একটি অনুভূতির নাম। বঙ্গবন্ধু মানে বাংলাদেশের প্রতিচ্ছবি। যিনি কিশোর বয়সেই টুঙ্গিপাড়ায় প্রতিবাদি ছাত্রের ভূমিকায় বিদ্যালয় সংস্কারের তাগিদ দিয়ে আলোচিত হয়েছিলেন। যিনি বাংলা ভাষার দাবিতে রাজপথে ছাত্র আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছে।

 

 

বঙ্গবন্ধু স্বাধীন বাংলার স্বপ্ন দেখেছিলেন মেহেনতি মানুষের অধিকার আদায়ে, পাকিস্তানের পরাধীনতা ছেদ করে নতুন বাংলার আশায়, লাল-সবুজ পতাকা বিশ্বের বুকে তুলে ধরার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

 

বিজয়ের ৪৯ বছরে বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর যোগ্যকন্যা ৪র্থ বারের মত রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনা সরকার। পিতার স্বপ্নকে কিভাবে বাস্তবায়ন করতে হয়, কিভাবে অসম্ভবকে সম্ভব করতে হয়, কিভাবে বিশ্বকে তাগ লাগিয়ে দেখিয়ে দিতে হয় যে, একটি তলা বিহীন ঝুঁড়ি রাষ্ট্র কিভাবে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হয়! খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন বাংলাদেশের জন্য অন্যতম সাফল্য।

 

 

বঙ্গবন্ধু আজ কোনো দলের নয়, বাঙালি জাতির অহংকার। আবেকের নাম শেখ মুজিবুর রহমান। যার প্রমান খেটে খাওয়া একজন মানুষ বিলাসিতার এই জগতে সামান্য একটি মোবাইলে বঙ্গবন্ধুর ছবির পাশে দাঁড়িয়ে নিজেকে বন্দি করতে চাওয়া ভালবাসার নিঃশপাপ প্রনয়। যেখানে শত কোটি টাকা নয়, নিরব ভালবাসাই প্রতিয়মান।

Sharing is caring!