আনলিমিটেড নিউজঃ  স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য ডিজিটাল সার্ভিসের বিকল্প নেই। এক সময় মানুষ ডিজিটাল বিষয়টির সাথে পরিচিত ছিল না। সময়ের প্রেক্ষাপটে এখন আমরা অফিস আদালত, কেনাকাটা সহ সকল ক্ষেত্রে ডিজিটাল মাধ্যম ব্যবহার করছি।

 

 

“ভিশন-২০২১” বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ বির্নিমারণের লক্ষ্যে এটুআই প্রোগ্রাম, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যৌথ উদ্যোগে আগারঁগায়ে সমবায় অধিদপ্তর অডিটরিয়ামে অনুষ্ঠিত “ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব” র্শীষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়-এর প্রতিমন্ত্রী স্বপন ভট্টার্চায্য এমপি এ কথা বলেন। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন ১০ টি দপ্তর/সংস্থার ৫২জন র্কমর্কতা-র্কমচারীকে নিয়ে ৪ দিন ব্যাপী এ র্কমশালা অনুষ্ঠিত হয়।

 

 

তিনি আরও বলেন- আমরা সেবা গ্রহীতাকে যথাসম্ভব দ্রুত ও স্বচ্ছতার সাথে সেবা দিতে চাই। আশা করি এই সার্ভিসের মাধ্যমে সেবাগ্রহীতারা খুব সহজেই তাদের কাঙ্খিত সেবা পাবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে।

 

 

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি র বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, জনগনের হাতের মুঠোয় সরকারের সকল সবো পৌঁছে দিতে খুব শীঘ্রই ডিজিটাল সিস্টেম বাস্তবায়নে আমি আমার বিভাগ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করব। দেশের উন্নয়নে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণ নিশ্চিত হলে উন্নত রাষ্ট্রের সাথে প্রতিযোগিতা করে এগিয়ে যাবে বাংলাদেশ।

 

 

পল্লী উন্নয়ন ও সমবায় বভািগ – এর অতিরিক্ত সচিব নাসরিন আক্তার চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ-এর সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম; সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মো.আমিরুল ইসলাম এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের বিভিন্ন দপ্তর/সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।