আনলিমিটেড নিউজ ডেস্কঃ  সৌদি আরবে কিং আব্দুল্লাহ স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামে ফুটবল বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১১ টায়। এই ম্যাচের মধ্য দিয়েই তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে আজ আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন লিওনেল মেসি। তবে ইনজুরির কারণে আজ মাঠে নামেননি ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

 

 

 

খেলার শুরুতেই মেসির গোলেই ম্যাচের ১৩ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। অবশ্য প্রথম গোল পেতে পারত ব্রাজিলই। ১০ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু পোস্টের বাইরে শট করে বসেন গ্যাব্রিয়েল হেসুস। যে কারণে পুড়তে হয় সহজ সুযোগ মিসের যন্ত্রণায়। এর মিনিট তিনেক পরেই পেনাল্টি পায় আর্জেন্টিনাও।

 

 

 

লিওনেল মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক। এরপর বিরতিতে চলে যায়। বিরতি থেকে ফিরে উভয় দল গোল করার বেশ কয়েকবার সুযোগ পেলেও গোল করতে পারেনি কোন দল। শেষ পর্যন্ত ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা।

 

 

 

এর আগে কোপার সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। ফাইনালে পেরুকে হারিয়ে জিতেছিল শিরোপা। কিন্তু এরপর চারটি প্রীতি ম্যাচ খেলে জয়ের দেখা পায়নি তিতের দল। এর মধ্যে তিনটি ড্র করেছে কলম্বিয়া, সেনেগাল ও নাইজেরিয়ার সঙ্গে। একটি হেরেছে পেরুর কাছে।