গাজীপুর, রোববার (২৯ সেপ্টেম্বর): কৃষি মন্ত্রী ড.মো: আব্দুর রাজ্জাক বলেছেন; স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ময়েজউদ্দিন বাংলাদেশের গৌরবময় ইতিহাসের সাথে গভীরভাবে সম্পর্কিত হয়ে আছেন। ছয় দফার আন্দোলন থেকে বাংলার স্বাধীনতা যুদ্ধের বিজয় পর্যন্ত তিনি এক অনবদ্য ও অম্লান ভূমিকা পালন করে গেছেন।

 

 

আজ গাজীপুর জেলার কালিগঞ্জ নোয়াপাড়া শহীদ ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ ময়েজউদ্দিন এর ৩৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

 

 

 

মন্ত্রী বলেন, রাজনৈতিক জীবনে লোভ, সুবিধাবাদীতা ও কাপুরুষতা তাকে স্পর্শ করেনি। ব্যক্তি স্বার্থে নয়, দেশের স্বার্থ ও গণমানুষের স্বার্থকে তিনি সবসময়ে মর্যাদা দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের অনুসারী আসাম্প্রদায়িক চেতনায় বলিয়ান ছিলেন।

 

 

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন আওয়ামী লীগের নেতৃত্বের হাল ধরেন- তখন শহীদ ময়েজউদ্দিন তার রাজনৈতিক সক্রিয়-ভূমিকা আবার শুরু করেন। রাজনীতিতে তার দৃঢ় ভূমিকা রাখার জন্য নিজেকে অন্যান্য কাজের এলাকা থেকে সরিয়ে আনতে উদ্যোগী হোন।

 

 

আওয়ামী লীগ পরিবারের সকলকেই ময়েজ উদ্দিনের মতো বঙ্গবন্ধুর আর্দশ ধারন করতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে উন্নত বাংলাদেশ বির্ণিমানে।

 

 

স্বাধীনতা পদকে প্রাপ্ত ময়েজ উদ্দিন আহম্মেদ ১৯৮৪ সালের ২৭ শে সেপ্টেম্বর ঢাকা নগরের অদূরে কালিগঞ্জে হরতাল চলাকালীন এক মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় নিহত হন তিনি।

 

 

আনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম।