ঢাকা,শুক্রবার(২০সেপ্টেম্বর): কৃষি মন্ত্রী ড.মোঃ আব্দুর রাজ্জাক বলেন, কৃষি খাতে অবদানের স্বীকৃতি প্রদান কৃষি খাতের জন্য ইতিবাচক দিক। আমাদের অর্থনীতির চালিকা শক্তি বাংলার কৃষি ও কৃষক। কৃষির সাথে জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান অন্যদের অনুপ্রাণিত করবে উৎসাহ যোগাবে। সরকারের অঙ্গিকার নিরাপদ ও পুষ্টিমান সম্পন্ন খাদ্য নিশ্চিতে এই উদ্যোগ ভূমিকা রাখবে।

 

 

আজ সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাও হোটেলে আয়োজিত স্ট্যান্ডার্ড চার্টার্ড চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

 

মন্ত্রী বলেন, কৃষি নিয়ে আজকের এই স্থানে অনুষ্ঠান এটাই প্রতিয়মান কৃষি এখন ভদ্রলোকের পেশা। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে নিয়ে চিন্তা করেন, কাজ করেন অন্তর দিয়ে। তাঁর কৃষি ভাবনা দেশের কৃষিকে নিয়ে যাবে অনন্ন উচ্চতায়। কৃষির আধুনিকায়নে আপনাদের সহযোগীতা কামনা করছি।

 

 

উল্লেখ্য,সারাদেশ থেকে আসা প্রায় দু’শ মনোনয়নের মধ্যে প্রাথমিক বাছাইয়ে ৭৭ জনের মধ্য হতে চূড়ান্ত বিজয়ীদের তালিকা করা হয়। মোট আটটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। ব্যক্তিগত পর্যায়ে সেরা কৃষক (নারী), সেরা কৃষক (পুরুষ), পরিবর্তনের হিরো (ব্যক্তি), সেরা কৃষি প্রতিষ্ঠান (কৃষি গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি), সেরা প্রতিষ্ঠান (কৃষি সহায়তা ও বাস্তবায়ন), সেরা কৃষি রপ্তানিকারক, জুরি স্পেশাল এবং আজীবন সম্মাননা।

 

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চ্যানেল আই‘এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও সাঈক সিরাজ,স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের সিইও নাসের এজাজ বিজয় ও হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী এবং স্ট্যান্ডার্ড চাটার্ড- চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০১৯ এর প্রকল্প পরিচালক শহিদুল আলম সাচ্চুসহ সমাজের বিশিষ্টজনেরা।