পবিত্র হজ পালন শেষে মক্কায় ফখরুল ইসলাম নামে এক বাংলাদেশির মৃত্যু

আনলিমিটেড নিউজ ডেস্ক: পবিত্র হজ পালন শেষে গতকাল (২৩ আগস্ট) মক্কা আল-মুকাররমায় মো. ফখরুল ইসলাম (৭৮) নামে এক বাংলাদেশি হাজি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পাসপোর্ট নম্বর বি আর- ০৬৬০২৮০। তার গ্রামের বাড়ি রাজশাহী জেলার বোয়ালিয়ায়।

 

 

তিনি গত ৪ আগস্ট বেসরকারি এম এস কোহিতুর ওভারসিজ প্রাইভেট লিমিটেডের মাধ্যমে সৌদিয়া এয়ারলাইন্স এসবি ৩৮০৫ ফ্লাইটযোগে সৌদি আরব যান।

 

 

সৌদি আরবে মোট ইন্তেকাল করেছেন ৯৯ জন হজযাত্রী/হাজি। এর মধ্যে পুরুষ ৮৩ জন, নারী ১৬জন। তাদের মধ্যে মক্কায় ৮৮ জন, মদিনায় ১০ ও জেদ্দায় একজন মারা যান।

 

 

এদিকে পবিত্র হজ পালন শেষে গতকাল (২৩ আগস্ট)পর্যন্ত দেশে ফিরেছেন ৩০ হাজার ৩৫৪ জন হাজি। মোট ৮৩ টি ফ্লাইটযোগে তারা দেশে ফেরেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩৫টি ও সৌদি এয়ারলাইন্সের ৪৮টি ফ্লাইট রয়েছে।

 

 

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৯৮টি হজ এজেন্সির মাধ্যমে বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্সের মোট ৩৬৫টি ফ্লাইটেযোগে মোট ১ লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরব যান। গত ১০ আগস্ট পবিত্র হজ পালিত হয়।

 

 

হজ পালন শেষে গত ১৭ আগস্ট থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। কোনো ধরনের ঝামেলা ছাড়াই নির্বিঘ্নে বাংলাদেশি হাজিরা দেশে ফিরে আসছেন। ফিরতি হজ ফ্লাইট শেষ হবে আগামী ১৫ সেপ্টেম্বর।