আনলিমিটেড নিউজ আন্তর্জাতিক ডেস্ক:: হয়ত ভাবছেন, নিশ্চয়ই এই গ্রামে কোনো সমস্যা আছে, কিন্তু সত্যি কোনো সমস্যা নেই। বরং এই গ্রামের শান্ত-শিষ্ট প্রকৃতি আপনাকে মুগ্ধ করবে।অবিশ্বাস্য হলেও এটাই সত্যি যে, সুইজারল্যান্ডের আলবিনেন গ্রামে বাস করতে গেলে তারা আপনাকে প্রায় ৫৯ লাখ টাকা দেবে।

আসলে, এই গ্রামে কর্মসংস্থানের সমস্যা থাকায় গ্রামের লোকজন অন্য কোথাও চলে যাচ্ছে জীবিকা নির্বাহের জন্য। আর এই কারণেই গ্রামটি হয়ে পড়েছে মানুষ শূন্য। আর তাতেই দেখা দিয়েছে, মহাসংকট! বন্ধ হয়ে গেছে গ্রামের বিদ্যালয়টি। মাথায় উঠেছে গ্রামের দোকানপাটের কেনাকাটা।

দিন দিন প্রাণহীন হয়ে পড়ছে আলবিনেন। তাই গ্রামবাসীরা মিলে সিদ্ধান্ত নিয়েছে এই গ্রামে কেউ বাস করতে আসলেই তাকে প্রায় ৫৯ লাখ ৮০ হাজার টাকা দেয়া হবে।

তবে, অবশ্যই শর্ত প্রযোজ্য। এই টাকাটা পাওয়ার জন্য ১০ বছর একটানা থাকতেই হবে গ্রামে। তার আগে গ্রাম ছেড়ে চলে গেলে টাকাটা ফেরত দিতে হবে। শুধু তা-ই নয়, পরিবারের পুরুষ আর নারীর বয়স ৪৫ বছরের বেশি হওয়া চলবে না। সঙ্গে থাকতে হবে দুটি সন্তানও। তা হলেই বয়স্কদের জন্য বাংলাদেশি মাথাপিছু ২১ লাখ ৩২ হাজার টাকা এবং শিশুদের জন্য মাথাপিছু ৮ লাখ ৪৫ হাজার টাকা পাওয়া যাবে।সূত্র সময় নিউজ

আনলিমিটেড/নাঈম

Sharing is caring!